জাতির জনক বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধী ও মৌলবাদ চক্রের উত্থানের প্রতিবাদে দেশব্যপি কর্মসূচির অংশ এবং বরিশালে লাগাতার কর্মসূচি পালন উপলক্ষে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (৬ই) ডিসেম্বর সকাল ১১ টায় নগরীর শহীদ সোহেল চত্বর জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যলয় থেকে বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগ সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র নেতৃত্বে বিশাল বিক্ষোভ মিছিল বেড় হয়।

মিছিলটি সদররোড হয়ে লাইনরোড, দক্ষিণ চকবাজার, সিটি কর্পোরেশন মোড়, ফজলুল হক এ্যাভিনিউ হয়ে পুনরায় দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগ সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, যতদিন দেশের ভিতর অপশক্তি মৌলবাদ অরাজকতা সৃষ্টির পায়তারা করবে ততদিন পর্যন্ত বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ সহ অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা রাজপথে কর্মসূচি চালিয়ে যাবে।

এসময় আরো বক্তব্য রাখেন বরিশাল জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাডঃ তালুকদার মোঃ ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ এ কে এম জাহাঙ্গীর হোসাইন, মহানগর সহ-সভাপতি ও বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু, প্যানেল মেয়র গাজী নঈমুল হাসান লিটু, প্যানেল মেয়র এ্যাডঃ রফিকুল ইসলাম খোকন, হাসান মাহমুদ বাবু, এ্যাডঃ গোলাম সরোয়ার রাজিব প্রমুখ।
বক্তারা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি জাতীর জনকের কণ্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে কোন ষড়যন্ত্র করে টলানো যাবে না। আওয়ামী লীগ সরকার দেশকে যেভাবে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছে সেখান থেকে সরকারের কাজের গতি পিছু টেনে ধরে রাখা যাবে না।

৭০ সালের নির্বাচনের পূর্বে এই মৌলবাদ গোষ্টি ধর্মের দোহাই দিয়ে বঙ্গবন্ধুর আওয়ামী লীগের ক্ষতি করার জন্য উঠে পড়ে লেগেছিল সেদিন তাদের সেই আসা পূরণ হয়নি।আজ আবার এই স্বাধীনতা বিরোধী মৌলবাদ গোষ্টি নতুন করে দেশের ভিতর বঙ্গবন্ধুর ভাস্কর্য় নিয়ে অরজগতা সৃৃষ্টি ও ষড়যন্ত্র শুরু করেছে।

এর পূর্বে সকাল থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে বিক্ষোভ মিছিলে অংশ গ্রহন করে।