সাউথ বাংলা নিউজ ২৪ ডেস্কঃ আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠেয় ২৫ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। এই ২৫টি পদের বিপরীতে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন ১০৫ জন। শনিবার বিকালে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠক শেষে চুড়ান্ত ২৫ জনের নাম ঘোষণা করেছেন আওয়ামী লীগে সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সন্ধ্যায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

পৌর নির্বাচনে মেয়র পদে বরিশাল বিভাগে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন যারা—

বরিশাল বিভাগ (৪টি পৌরসভা)
বরগুনা জেলার বেতাগীতে এ বি এম গোলাম কবির, পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কুয়াকাটা পৌরসভায় আব্দুল বারেক মোল্লা। বরিশাল জেলার উজিরপুর পৌরসভার প্রার্থী মো. গিয়াস উদ্দিন বেপারী এবং বাকেরগঞ্জ পৌরসভায় মো. লোকমান হোসেন ডাকুয়া।

গত ২২ নভেম্বর এই ২৫টি পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল ঘোষণা করে কমিশনের জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর বলেন, ‘২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ২৫ পৌরসভার ভোটগ্রহণ করা হবে।’

এছাড়া এই নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের শেষ সময় ৩ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১০ ডিসেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here